রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই : পরিকল্পনামন্ত্রী

লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই : পরিকল্পনামন্ত্রী

ছায়াদ হোসেন সবুজ : বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন লেখাপড়ার চেয়ে বড় কাজ দুনিয়াতে নাই। পড়াশোনা ছাড়া জীবনে উন্নতি করা যায় না। জীবনকে আলোকিত করা যায়না।আর সরকারের পাশাপাশি বিজ লেখাপড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ কাজ করছে। তাদের অবদান স্বীকার করার মতো।

তিনি বলেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই লেখাপড়ার ক্ষেত্রে যুগান্তকারী অবদান রাখছে। শিক্ষার্থীদের বিনা মূল্যে বই দেয়ার পাশাপাশি দুপুরের খাবারের ব্যবস্থাও করেছে সরকার। লেখাপড়ার জন্য যা প্রয়োজন তার সব ব্যবস্থাই করতে সক্ষম আওয়ামীলীগ সরকার।

তিনি আরও বলেন, গাছ লাগানোর গুরুত্ব ও তাৎপর্য বলে শেষ করা যাবে না। আমাদের পরিবেশ রক্ষায় বেশি বেশি করে গাছ লাগানো উচিত। বিজের উদ্যোগে চারা বিতরণ অবশ্যই প্রশংসার দাবিদার। আমাদের সবার উচিত গাছ লাগানো।

শুক্রবার বিকাল ৩ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) এর আয়োজনে ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের সহযোগিতায় শিক্ষার্থীদের অবিভাবকের মাঝে ফলজ ও বনজ গাছের চারা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাছ বিতরণ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সফি উল্লাহর সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিজের উপ-পরিচালক মোঃ মুজিবুর রহমান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজের সহকারী পরিচালক আব্দুল কুদ্দুস, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সাবেক চেয়ারম্যান হাজী আবুল কালাম, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, পরিকল্পনামন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব হাসনাত হোসাইন, জেলা পরিষদ সদস্য জহিরুল ইসলাম জহুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দোলন রানী তালুকদার, পাথারিয়া ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ আমিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল বাছিত সুজন ও বিজের সহকারী অফিসার ( দক্ষিণ সুনামগঞ্জ) সেলমগীর কবির প্রমুখ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com